সদ্যগঠিত রাজ্য কমিটি যেন ২০২১ এ বঙ্গ বিজয়ের অঙ্গীকার।

শ্রদ্ধেয় দিলীপদা আমার প্রণাম নেবেন।

আজ বঙ্গবাসীর জন্য একটি বিশেষ ঐতিহাসিক দিন। আজ আপনাদের নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ঘোষনা হল। আর সাথে সাথে বেজে উঠল এক অদৃশ্য রণ দামামা। যে দামামা মনে করিয়ে দিল যে এই নিপীড়িত বঙ্গভূমির দুর্দশা দূর হতে আর বেশি দেরী নেই।

দাদা, সেদিন আর বেশি দূরে নেই যখন ভারতীয় জনতা পার্টির ক্যারিশম্যাটিক ব্যক্তিত্ব, শ্রী দিলীপ ঘোষ মহাশয়ের বলিষ্ঠ নেতৃত্বে ভারতীয় জনতা পার্টি পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের নারকীয় অপশাসনের অবসান ঘটিয়ে গৈরিক অভ্যুত্থানের সূচনা করবে। একথা বলাই বাহুল্য যে মাননীয় রাজ্য সভাপতির নেতৃত্বে পশ্চিমবঙ্গ আবার তার হৃৎগৌরব ফিরে পাবে। একথা নির্দ্বিধায় বলা যেতে পারে যে ২০২১ সালে সংঘটিত হতে চলা পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে লক্ষ্য করে আজকের এই দিনটি আমাদের রাজ্যে এক ঐতিহাসিক যুগসন্ধিক্ষণের সূচনা করল।

দাদা, পশ্চিমবঙ্গ ভারতীয় জনতা পার্টির দ্বায়িত্ব নেওয়ার পর থেকে আপনি উত্তর থেকে দক্ষিণ, পাহাড় থেকে জঙ্গলমহল চষে বেড়িয়েছেন। পথে নেমে কার্যকর্তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন। উদয়াস্ত পরিশ্রম করেছেন। আপনার কর্তব্য পরায়নতায় উৎসাহিত হয়ে ঝাঁপিয়ে পড়ছে সমগ্র রাজ্য ও জেলা নেতৃত্ব সমূহ। আপনারা ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখে বাংলার রাজনৈতিক পরিমণ্ডলের আগামী দিনের যে অংক কষেছেন তার সুফল মিলবেই মিলবে। আজ আপনাদের সেই পরিশ্রম, আপনাদের সেই দূরদর্শিতার ফল, আপনাদের ভবিষ্যৎ বিচার করবার অসামান্য প্রাজ্ঞতা আমাদের এই শক্তিশালী রাজ্য কমিটি উপহার দিল। 

দাদা, আপনাদের বেছে নেওয়া এই রাজ্য কমিটি আজ আমাদের আগামী বিধানসভা যুদ্ধে জয়ী হওয়ার লক্ষ্যে একধাপ এগিয়ে দিল। 

দাদা, আপনাদের দ্বারা নির্বাচিত এই রাজ্য কমিটি একটি সম্পূর্ণ ভারসাম্য যুক্ত কমিটি। এই কমিটি অভিজ্ঞ এবং তরুণদের মধ্যে সমন্বয়ের এক নিখুঁত উদাহরণ। ঠিক যেভাবে একজন সেনা নায়ক যুদ্ধে যাওয়ার প্রাকমুহূর্তে তাঁর সৈন্য দলটি পরিকল্পনামাফিক গুছিয়ে নেন ঠিক সেভাবেই আপনি আপনার সৈন্যদল গুছিয়ে নিয়েছেন। এই অসাধারণ কাজটির জন্য আপনাকে ও উচ্চতর নেতৃবর্গ কে জানাই ধন্যবাদ ও একরাশ অভিনন্দন।

মাঝে আর মাত্র কয়টি মাস। তারপর আমাদের দিলিপদার সুযোগ্য নেতৃত্ব ও দূরদর্শিতার দ্বারা নির্বাচিত এই রাজ্য কমিটি বিধানসভা নির্বাচনে, ওনার  বলিষ্ঠ রণ নেতৃত্বে ঐতিহাসিক জয়লাভ করবে। সেই নির্বাচনে আপামর বঙ্গ জনগণের আশীর্বাদ ভারতীয় জনতা পার্টিকে কানায় কানায় ভরিয়ে দেবে। সেই মধুর দিনের অপেক্ষায় রইলাম।

আরো একবার এই শক্তিশালী রাজ্য কমিটি গড়ে তোলার কান্ডারী গণকে  জানাই অকুন্ঠ অভিনন্দন।

শ্রদ্ধেয় দিলিপদা, আপনাকে আরো একবার জানাই আমার প্রণাম। 

Sender: সৌমিত্র সান্যাল (Siliguri)