বিশেষ সংকলন

আপনাদের সুবিধার্থে বিশেষ বিশেষ কিছু চিত্র ও ভিডিও সংকলন নীচে দেওয়া হল। এ বিষয়ে যে কোন পরামর্শ বা মতামত আমরা সাদরে স্বাগত জানাই।

বক্সা ফোর্টের নিভৃত যাপন

সুবর্ণরেখা নদী উপকূলবর্তী কুলিয়ানা গ্রামে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা দিলীপ দা বরাবরই একজন অবাধ্য ও একনিষ্ঠ প্রকৃতি প্রেমিক। প্রকৃতির রূপ লাবণ্য ওনাকে ভীষণভাবে আকৃষ্ট করে তা সে অনন্ত বিস্তৃত ফেনিল নীল সমুদ্রের বালুকাময় সৈকতভূমি হোক অথবা সবুজে মোড়া এবড়োখেবড়ো পর্বতের হাতছানি দেওয়া বিভঙ্গ। স্বভাব সুলভ বৈশিষ্ট্যেই কিছুটা নির্জনবাস, আধ্যাত্মিক মনন ও ঈশ্বরসৃষ্ট প্রাকৃতিক সৌন্দর্য আস্বাদনের টানে দিলীপ দা ছুটে গিয়েছিলেন জনমানবশূন্য ডুয়ার্সের গভীর অরণ্য বক্সা ফোর্টে, যেখানে একসময় বৃটিশ শাসকদের নির্মম শৃঙ্খলে বন্দী করা হত ভারতীয় স্বাধীনতা সংগ্রামীদের। প্রাকৃতিক দৃশ্যের হাতছানি তে সাড়া দিয়ে তিনি লেপচাখাইতেও নির্বাহ করেন আরও দুটি নির্জন রাত। প্রাকৃতিক সৌন্দর্য ও ইতিহাস কে অনুভব করতে দিলীপ দা এখানে কাটিয়েছিলেন দুটি রাত, সম্পূর্ণ নিভৃতে। লোকচক্ষুর আড়ালে, জনকোলাহল থেকে অনেক অনেক দুরে ……..

২৩ জানুয়ারি ২০২০

নাগরিকত্ব সংশোধনী আইন ২০১৯

১১ই ডিসেম্বর ২০১৯ পার্লামেন্টে পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) এর সমর্থনে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় অভিনন্দন যাত্রা ও জন জাগরণ

১৮ ই ডিসেম্বর ২০১৯ – ১২ ই জানুয়ারি ২০২০

গান্ধী সংকল্প যাত্রা

গত বছর 2019 সালে জাতির জনক মহাত্মা গান্ধীর 150 তম জন্মবার্ষিকী উপলক্ষে সারা রাজ্য ব্যাপী আয়োজিত হয় গান্ধী সঙ্কল্প যাত্রা। দিলীপ দার নেতৃত্বে আয়োজিত 16-24 অক্টোবর পর্য্যন্ত দীর্ঘ নয় দিনের এই বিশাল কর্মযজ্ঞ ব্যাপক আকার ধারণ করে। রাজ্য সরকারের প্রবল বিরোধীতা সত্ত্বেও জেলা ভিত্তিক এই কর্মসূচীতে স্বেচ্ছায় অংশগ্রহণ করেন লক্ষ লক্ষ মানুষ যা রাজ্য রাজনীতিতে এক বিরল নজির।

১৬-২৪ অক্টোবর ২০১৯

পশ্চিম আফ্রিকা সফর

মহামহীম রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দের সফরসঙ্গী হিসেবে পশ্চিম আফ্রিকার বিভিন্ন দেশ –

ভ্রমণের সৌভাগ্য লাভ করেন।

২০১৯

সৌজন্যে ভারত সরকার

বাংলাদেশ সফর

বিজেপি রাজ্য সভাপতি থাকাকালীন বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে ভ্রমণ করেন বাংলাদেশ। সেখানকার হিন্দু মহাজোটের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসন অলঙ্কৃত করেন আমাদের দিলীপ দা। বলাই বাহুল্য যে নিজস্ব ভঙ্গীমায় তার উদাত্ত কন্ঠের জোড়ালো বক্তব্যে তিনি সম্মোহিত করেছিলেন উপস্থিত সমগ্র বাংলাদেশ বাসী কে, যা আজও তাদের স্মৃতি তে ভাস্কর। প্রসঙ্গক্রমে উল্লেখ্য যে বাংলাদেশে দিলীপবাবুর পর্বতপ্রমাণ জনপ্রিয়তা আজও একইরকম উজ্জ্বল।

১০ জানুয়ারি ২০১৭

মার্কিন মুলুকে দিলীপ দা

2016 সাল। একাধারে দিলীপ দা সেনাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন বঙ্গ বিজেপি র হাল ধরার, সংগঠন কে বুথ স্তর পর্য্যন্ত নিয়ে যাওয়ার। এরই মধ্যে সুদূর মার্কিন মুলুকের হিন্দু সংগঠন থেকে এল আমন্ত্রণ। দিলীপ দা নিরাশ করেন নি। গেলেন আমেরিকা, মিলিত হলেন ওখানকার স্থানীয় হিন্দু সম্প্রদায়ের সঙ্গে। এলেন, দেখলেন এবং জয় করলেন সকলের মন। অননুকরণীয় ভঙ্গীতে দিলীপ দার মারকাটারি ভাষণ জিতে নিয়েছিল ওদেশে বসবাসকারী হাজার হাজার হিন্দুদের হৃদয় যা আজও তাদের স্মৃতি তে অম্লান।

১০ সেপ্টেম্বর ২০১৬ থেকে ১৯ সেপ্টেম্বর ২০১৬

সৌজন্যে প্রবাসী বাঙালি গণ